আত্তাহিয়াতু বাংলা অনুবাদ । দোয়া মাসুরা বাংলা । ৮০ বছরের গুনাহ মাফের দোয়া

প্রিয় পাঠক আমরা সকলেই নামাজে আত্তাহিয়াতু এবং দোয়া মাসুরা পড়ে থাকি। নামাজে আত্তাহিয়াতু পড়া ওয়াজিব। কিন্তু আমরা কি আত্তাহিয়াতু বাংলা অনুবাদ এবং দোয়া মাসুরা বাংলা অর্থ জানি? যদি না জেনে থাকি তাহলে আমাদের পোস্টটি আপনার জন্য।
আত্তাহিয়াতু । দোয়া মাসুরা । ৮০ বছরের গুনাহ মাফের দোয়া
আজকে আমরা আত্তাহিয়াতু বাংলা অনুবাদ , আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ , দোয়া মাসুরা বাংলা উচ্চারণ , দোয়া মাসুরা বাংলা , ৮০ বছরের গুনাহ মাফের দোয়া , ১০০০ দিনের সওয়াব লাভের দোয়া , ২০ লাখ নেকীর দোয়া এবং মোনাজাত দোয়া নিয়ে আলোচনা করব। তাই আমাদের পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার অনুরোধ রইলো।

আত্তাহিয়াতু বাংলা অনুবাদ । দোয়া মাসুরা বাংলা । ৮০ বছরের গুনাহ মাফের দোয়া । মোনাজাত দোয়া

প্রত্যেক নামাজে দ্বিতীয় বা চতুর্থ রাকাতের শেষ বৈঠকে আত্তাহিয়াতু পড়া ওয়াজিব। কোনো কারণবশত আত্তাহিয়াতু পড়তে ভুলে গেলে সাহু সিজদা প্রদান করার মাধ্যমে নামাজ সম্পূর্ণ করতে হয়। তাই আমাদের অবশ্যই আত্তাহিয়াতু মুখস্ত করতে হবে।
প্রত্যেক নামাজের শেষ বৈঠকে দোয়া মাসুরা পড়া সুন্নত। দোয়া মাসুরা অত্যন্ত ফজিলতপূর্ণ একটি দোয়া । আত্তাহিয়াতু এবং দোয়া মাসুরার পাশাপাশি আরো অনেকগুলো ফজিলত পূর্ণ দোয়া রয়েছে যেগুলো আমল করলে আল্লাহ তা'আলা বান্দার গুনাহ সমূহ মাফ করে দেন এবং অশেষ সওয়াব দান করেন।

আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ

আত্তাহিয়াতু লিল্লাহি ওয়াস্সালাওয়াতু ওয়াত্ব ত্বায়্যিবাতু ; আস্সালামু 'আলাইকা আইয়্যুহান নাবিয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ ; আস্সালামু 'আলাইনা ওয়া 'আলা ইবাদিল্লাহিস সলিহীন; আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশ্হাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু ।

আত্তাহিয়াতু বাংলা অনুবাদ

সমুদয় মৌখিক, শারীরিক, মানসিকআর্থিক উপাসনা আল্লাহর জন্য নির্দিষ্ট। হে নবী! আপনার প্রতি আল্লাহর অসীম অনুগ্রহ ও শান্তি বর্ষিত হোক। আমাদের প্রতি ও আল্লাহর নেক বান্দাগণের প্রতি তাঁর মহাশান্তি বর্ষিত হোক। আমি সাক্ষ্যদান করছি যে, নিশ্চয়ই হযরত মুহাম্মদ (সা.) তাঁর দাস ও প্রেরিত রাসূল ।

দোয়া মাসুরা বাংলা উচ্চারণ

আল্লাহুম্মা ইন্নী যালামতু নাফসী যুলমান কাসিরাও ওয়ালা ইয়াগফিরুয্ যুনূবা ইল্লা আন্তা ফাগফিরলী মাগফিরাতাম মিন ইন্দিকা ওয়ারহামনী ইন্নাকা আন্তাল গাফুরুর রাহীম।

দোয়া মাসুরা বাংলা

হে আল্লাহ! নিশ্চয় আমি আমার আত্মার ওপর অত্যধিক জুলুম করেছি তুমি ছাড়া ক্ষমা করার আর কেউ নেই। তুমি নিজ গুণে আমাকে ক্ষমা করো। তুমি আমাকে রহম করো। নিশ্চয়ই তুমি অতীব দয়ালু।

৮০ বছরের গুনাহ মাফের দোয়া

আল্লাহুম্মা সাল্লি 'আলা মুহাম্মাদিন্ নাবিয়্যিল উম্মিয়্যি ওয়া 'আলা আলিহী ওয়া আসহাবিহী ওয়া বা-রিক ওয়া সাল্লিম ।

বর্ণিত আছে যে, রাসূলে করীম (সা.) ইরশাদ করেছেন – যদি কোনো ব্যক্তি জুমার দিন আসর নামাজের পরে এ দরুদ শরীফ ৮০ বার পাঠ করে, তবে তার ৮০ বছরের গুনাহ্-খাতা মাফ হয়ে যাবে।

১০০০ দিনের সওয়াব লাভের দোয়া

আল্লাহুম্মা রাব্বা মুহাম্মাদিন সাল্লি আলা মুহাম্মাদিওঁ ওয়া আলা আলি মুহাম্মাদিন ওয়া আজযি মুহাম্মাদান সাল্লাল্লাহু 'আলাইহি ওয়া সাল্লামা মা হুয়া আহলুহু ।

হাদীস শরীফে বর্ণিত আছে, হযরত জাবির (রা.) বর্ণনা করেছেন, রাসূলে করীম (সা.) বলেছেন- যে ব্যক্তি সকাল ও সন্ধ্যা এই দোয়া পাঠ করবে, সে এর সওয়াব লেখক ফেরেশতাকে ১০০০ দিনের কষ্টের মধ্যে ফেলে দেবে অর্থাৎ এর সওয়াব তার আমলনামায় লেখার জন্য ফেরেশতাগণ হাজার দিন ব্যতিব্যস্ত থাকবেন ।

২০ লাখ নেকীর দোয়া

নিম্নলিখিত দোয়াটি নিয়মিত পাঠ করলে ২০ লাখ নেকি অর্জন করা যায়:-
আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারীকালাহু আহাদান সামাদান লাম ইয়ালিদ ওয়ালাম ইউলাদ ওয়ালাম ইয়াকুল্লাহু কুফুওয়ান আহাদ ।

মোনাজাত দোয়া

রাব্বানা আতিনা ফিদ্দুনইয়া হাসানাতাঁও ওয়াফিল আখিরাতি হাসানাতাঁও ওয়াকিনা আযাবান্নার। আল্লাহুম্মাগফিরলী ওয়ালি ওয়ালিদাইয়্যা ওয়ালি-জামী'য়িল মু'মিনীনা ওয়াল মু'মিনাতি ওয়াল মুসলিমীনা ওয়াল মুসলিমাতি বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন।
অর্থ : হে প্রতিপালক! আমাদেরকে দুনিয়াতে নেক্ ও আখিরাতে সুফল দান করো এবং দোজখের অনল হতে বাঁচাও। হে সৃষ্টিকর্তা! আমার মাতা-পিতা ও সমস্ত ঈমানদার পুরুষ ও স্ত্রীলোকদেরকে এবং মুসলমান পুরুষ ও স্ত্রীলোকদেরকে তোমার অনুগ্রহে ক্ষমা করো । হে মহান রহমকারী!

আত্তাহিয়াতু । দোয়া মাসুরা । ৮০ বছরের গুনাহ মাফের দোয়া । মোনাজাত দোয়া : লেখক এর মতামত

আত্তাহিয়াতু বাংলা অনুবাদ । দোয়া মাসুরা বাংলা । ৮০ বছরের গুনাহ মাফের দোয়া । মোনাজাত দোয়া : লেখক এর মতামত

প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের সামনে আত্তাহিয়াতু বাংলা অনুবাদ , আত্তাহিয়াতু বাংলা উচ্চারণ , দোয়া মাসুরা বাংলা উচ্চারণ , দোয়া মাসুরা বাংলা , ৮০ বছরের গুনাহ মাফের দোয়া , ১০০০ দিনের সওয়াব লাভের দোয়া , ২০ লাখ নেকীর দোয়া এবং মোনাজাত দোয়া নিয়ে আলোচনা করলাম।

এ সংক্রান্ত আপনাদের যেকোনো মতামত বা প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। এরকম প্রয়োজনীয় আরও তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং গুগল নিউজে আমাদের পেজটিতে ফলো দিয়ে রাখুন। ধন্যবাদ।।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

ইসলামিক ইনফো বাংলা