রহিম আফরোজ হামকো লুমিনাস সিঙ্গার আইপিএস এর দাম ও আইপিএস ব্যটারির দাম

 

রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার  বাংলাদেশের বিখ্যাত আইপিএস এবং ব্যটারি উৎপাদন কোম্পানি। দিন দিন বিদ্যুতের চাহিদা বৃদ্ধি পাওয়ায় লোডশেডিং এর মাত্রা বৃদ্ধি পেয়েছে। এই সমস্যা থেকে মুক্তির জন্যই মূলত আই পি এস এর ব্যবহার। আজকে আমরা  রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার  আইপিএস এর দাম ও আইপিএস ব্যটারির দাম সম্পর্কে জানব।
রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার  আইপিএস এর দাম ও আইপিএস ব্যটারির দাম
বাংলাদেশের ছোট-বড় বহু রকমের আইপিএস কোম্পানি এবং ব্যাটারি উৎপাদনকারী প্রতিষ্ঠান রয়েছে। আমরা আপনাদের সুবিধার্থে  রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার প্রতিষ্ঠানের তথ্য এখানে তুলে ধরছি, বাকি অন্যান্য প্রতিষ্ঠান এর পণ্য গুণগত মান এবং দাম তুলনা করে আপনি আপনার পণ্যটি সংগ্রহ করতে পারেন। 

সূচিপত্র:রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার আইপিএস এর দাম ও আইপিএস ব্যটারির দাম

ভূমিকা

রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার  বাংলাদেশের শীর্ষ  আইপিএস এবং আইপিএস এর ব্যাটারি উৎপাদনকারী প্রতিষ্ঠান।এছাড়াও অ্যাপোলো, সাইফ পাওয়ার,ওয়ালটন,রিমোস সহ আরো কোম্পানি রয়েছে। এ সকল কোম্পানি বাংলাদেশের চাহিদা পূরণ করে দেশের বাইরেও পণ্য রপ্তানি করে থাকে।   তাই আপনি নিশ্চিত এ সকল কোম্পানির পণ্য ব্যবহার করতে পারেন।

আইপিএস কী ?

মূলত একটি ডিভাইস যেখানে ব্যাটারির সাহায্যে বিদ্যুৎ রিজার্ভ করে রাখা হয় যাতে করে লোডশেডিং এর সময় ব্যবহার করা যায়। বিদ্যুৎ যাওয়া মাত্রই স্বয়ংক্রিয়ভাবে আইপিএস চালু হয় তবে আইপিএস এ চলমান বিদ্যুৎ দিয়ে পর্যাপ্ত পরিমাণে চার্জ দেওয়া লাগে। চার্জের সময় চলমান বিদ্যুৎ গুলোই মূলত আইপিএস এর মাধ্যমে ব্যাটারিতে রিজার্ভ হয়।

রহিম আফরোজ আইপিএস এর দাম

বর্তমান সময়ে আইপিএস এর দাম বৃদ্ধি পেয়েছে, বাংলাদেশে জনপ্রিয়তার দিক থেকে রহিম আফরোজ আইপিএস অন্যতম শীর্ষস্থান দখল করে আছে। ১৪০ ওয়াট থেকে শুরু করে ৭৫০০ ওয়াট পর্যন্ত আইপিএস আছে রহিম আফরোজ এর। রহিম আফরোজ তাদের আইপিএস এ ১৮ থেকে ২৪ মাসের ওয়ারেন্টি দিয়ে থাকে। নিচে ওয়াট হিসেবে রহিম আফরোজ আইপিএস এর দাম দেয়া হলোঃ-
  1. ১৪০ ওয়াট - ২৫০০০/=
  2. ২৪০ ওয়াট-৩৮০০০/=
  3. ১৪০ ওয়াট - ৪৭০০০/=
  4. ৪০০ ওয়াট-৩৫০০০/=
  5. ৫০০ ওয়াট - ৫৪০০০/=
  6. ৬০০ ওয়াট-৫৯০০০/=
  7. ৭৫০ ওয়াট - ৬৬০০০/=
  8. ১২০০ ওয়াট-৯৭০০০/=
  9. ১৫০০ ওয়াট - ১১২০০০/=
  10. ১৮০০ ওয়াট-১৩৯০০০/=
  11. ২৩০০ ওয়াট-১৭৪০০০/=
  12. ৫৬০০ ওয়াট - ৫১৯০০০/=
  13. ৭৫০০ ওয়াট-৭৫০০০০/=

হামকো আইপিএস এর দাম

হামকো বাংলাদেশের অন্যতম জনপ্রিয় আইপিএস এবং ব্যটারি উৎপাদনকারী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের ৩২০ ওয়াট থেকে ২৪০০ ওয়াটের ক্ষমতা সম্পন্ন আইপিএস রয়েছে। নিচে ওয়াট হিসেবে হামকো আইপিএস এর দাম লিখা হলোঃ-
  1. ৩২০ ওয়াট - ২৯০০০/= থেকে ৩৩০০০/=
  2. ৪৮০ ওয়াট-৪০০০০/= থেকে ৪৪০০০/=
  3. ১৪০ ওয়াট - ৪৭০০০/= থেকে ৫০০০০/=
  4. ৮০০ ওয়াট-৫২০০০/= থেকে ৫৬০০০/=
  5. ৯৬০ ওয়াট - ৬০০০০/=
  6. ১২০০ ওয়াট-৭৫০০০/=
  7. ১৬০০ ওয়াট - ৯৪০০০/=
  8. ২৪০০ ওয়াট-১৪৯০০০/=

লুমিনাস আইপিএস এর দাম

লুমিনাস বাংলাদেশের বহুল প্রচলিত একটি আইপিএস নির্মাতা প্রতিষ্ঠান । এই প্রতিষ্ঠানের ৫০৪ ওয়াট থেকে ৪৪২০ ওয়াটের ক্ষমতা সম্পন্ন আইপিএস রয়েছে। নিচে ওয়াট হিসেবে লুমিনাস আইপিএস এর দাম লিখা হলোঃ-
  1. ৫০৪ ওয়াট - ৩৯০০০/=
  2. ৬৭২ ওয়াট-৪২০০০/= থেকে ৪৭০০০/=
  3. ৭৫৬ ওয়াট - ৫২০০০০/=
  4. ৮০০ ওয়াট-৫৫০০০/= থেকে ৫৭০০০/=
  5. ৯৬০ ওয়াট - ৬০০০০/=
  6. ১১০০ ওয়াট-৫৮০০০/=
  7. ১২০০ ওয়াট - ৬৬০০০/=
  8. ১৫০০ ওয়াট-৯৭০০০/=
  9. ২৩০০ ওয়াট-১৫৩০০০/=
  10. ৪৪২০ ওয়াট-৩৫৫০০০/=

সিঙ্গার আইপিএস এর দাম

সিঙ্গার কোম্পানির ৭৪০ ওয়াটের আইপিএস বাংলাদেশের জনপ্রিয়তা অর্জন করেছে দুই বছরের ওয়ারেন্টি সহ এই পণ্যটির দাম পড়বে ৩৯ হাজার টাকা।

আইপিএস এর জন্য কোন ব্যাটারি ভালো

টিউবলার ব্যাটারি আইপিএস এর জন্য আলাদাভাবে তৈরী করা হয়ে থাকে। টিউবলার ব্যাটারি সাধারণ ফ্ল্যাট ব্যাটারির চেয়ে বেশি স্থায়ী এবং টেকসই হয়। বাংলাদেশে রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার অ্যাপোলো, সাইফ পাওয়ার,ওয়ালটন,রিমোস ইত্যাদি সহ আরো অনেক কোম্পানি ব্যাটারি উৎপাদন এবং প্রক্রিয়াজাত করে থাকে।

সকল প্রতিষ্ঠানের অনলাইন লিংক নিম্নে দেওয়া হলোঃ  রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার

বিভিন্ন কোম্পানির আইপিএস ব্যটারির দাম

রহিম আফরোজ
রহিম আফরোজ কোম্পানিতে ৫০ Ah থেকে ২১০ Ah পর্যন্ত ক্ষমতা সম্পন্ন ব্যটারি পাওয়া যায়। নিম্নে এসকলের দাম লিখা হলঃ
  1. ৫০ Ah - ৯০০০/= থেকে ১২০০০/=
  2. ৭০ Ah -১৩০০০/= থেকে ১৫০০০/=
  3. ১০০ Ah -১৫০০০/= থেকে ২০০০০/=
  4. ১২০ Ah - ১৯০০০/= থেকে ২৪০০০/=
  5. ১৩৫ Ah - ২০০০০/=
  6. ১৫০ Ah -২২৫০০/= থেকে ২৯০০০/=
  7. ১৬৫ Ah -২৪০০০/=
  8. ১৯০ Ah - ৩২০০০/=
  9. ২০০ Ah -২৭০০/= থেকে ৩৪০০০/=
  10. ২১০ Ah -৩৬০০০/=
রহিম আফরোজ এপ্লিক্যান্স, স্পার্ক, ডিপ সাইকেল এবং টুবুলার প্লেট এই মোট চার ধরণের ব্যাটারি উৎপাদন ও প্রক্রিয়াজাত করে তাই তাদের পন্যের দামেও ভিন্নতা রয়েছে। এসকল ব্যাটারি ১৮ থেকে ২৪ মাসের ওয়ারেন্টি দিয়ে থাকে।
হামকো ব্যাটারি
হামকো ব্যাটারি কোম্পানিতে ১২৫ Ah থেকে ২২০ Ah পর্যন্ত ক্ষমতা সম্পন্ন ব্যটারি পাওয়া যায়। নিম্নে এসকলের দাম লিখা হলঃ
  1. ১২৫ Ah - ২২০০০/=
  2. ১৭০ Ah - ২৯০০০/=
  3. ১৮০ Ah - ২৯০০০/=
  4. ২০০ Ah -৩৪০০০/=
  5. ২২০ Ah - ৩৭০০০/=
এছাড়াও বাংলাদেশে লুমিনাস, অ্যাপোলো, সাইফ পাওয়ার,ওয়ালটন,রিমোস কোম্পানি উন্নতমানের ব্যাটারি তৈরী ও বাাজারজাত করে থাকে। এসকল কোম্পানি ৫০Ah থেকে ২০০ Ah পর্যন্ত ক্ষমতা সম্পন্ন এবং যথাযথ ভাল মানের ব্যাটারি তৈরী করে থাকে। এসকল ব্যাটারির দাম ১০,০০০/= থেকে ৪০,০০০/= এর মধ্যে হয়ে থাকে।

একটি গুরুত্বপূর্ণ বিষয়

আমরা আপনাদের রহিম আফরোজ হামকো লুমিনাস  সিঙ্গার পযে সকল মূল্য জানিয়েছে তা 2023 সালের আগষ্ট মাসের বাজার দর , পণ্যের সরবরাহ, চাহিদা, কোম্পানির অবস্থান , আন্তজার্তিক বাজার এবং হোম ডেলিভারীর ক্ষেত্রে কোম্পানির সার্ভিস চার্জ ইত্যাদি কারণে দাম কিছুটা কম বেশি হতে পারে।
আমরা মাত্র অল্প কয়েকটি কোম্পানির পণ্য নিয়ে আলোচনা করেছি এর বাইরে বাংলাদেশে স্থানীয় পর্যায়ে বহু আইপিএস উৎপাদনকারী এবং ব্যাটারি উৎপাদনকারী প্রতিষ্ঠান রয়েছে আপনারা চাইলে এর চাইতে কম দামে সেগুলো ব্যবহার করতে পারেন তবে মনে রাখতে হবে সে সকল পণ্যের গুণগত মানে কিছুটা পার্থক্য থাকতে পারে।তাই আইপিএস কেনার সময় বা ব্যাটারি কেনার সময় অবশ্যই চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিবেন।

লেখকের মতামত

প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের সামনে বেশ কয়েকটি আইপিএস এর দাম এবং আইপিএস এর ব্যাটারির দাম নিয়ে বিস্তারিত আলোচনা করলাম । আপনারা আপনাদের পছন্দ এবং সাধ্যমত যে কোন একটি ক্রয় করে নিতে পারেন। 

আশা করব আজকে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে এরকম নিত্য নতুন আরো প্রয়োজনীয় তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

ইসলামিক ইনফো বাংলা