১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps ও জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম সাইট

প্রিয় পাঠক আপনারা অনেকে আমাদের কাছে ফ্রি টাকা ইনকাম সম্পর্কে জানতে চেয়েছেন। তাই আজকে আমরা আপনাদের সামনে ১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps ও ফ্রি টাকা ইনকাম সাইট নিয়ে হাজির হয়েছি। পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি ফ্রি টাকা ইনকাম ‍apps ও ফ্রি টাকা ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন।
ফ্রি টাকা ইনকাম ‍apps - ফ্রি টাকা ইনকাম সাইট
তাই আশা করব শেষ পর্যন্ত আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। চলুন প্রিয় পাঠক আমরা তাহলে ফ্রি টাকা ইনকাম ‍apps ও ফ্রি টাকা ইনকাম সাইট গুলো সম্পর্কে খুঁটিনাটি এবং বিস্তারিত তথ্য জেনে আসি। 

১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps ও জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম সাইট

বর্তমানে বাংলাদেশে অনেকগুলো ফ্রি টাকা ইনকাম ‍apps ও ফ্রি টাকা ইনকাম সাইট রয়েছে। এগুলোর মধ্যে আমরা সবচেয়ে ভালো ১১ টি অ্যাপস এবং সাইট রয়েছে শুধুমাত্র সেগুলো সম্পর্কে জানাবো। শুরুতেই বলে রাখি, আপনি যে ক্ষেত্রেই ইনকাম করতে চান না কেন সে সকল ক্ষেত্রে এর সকল প্রকার Tearms & Condition অবশ্যই আগে ভালোভাবে পড়ে নেবেন।

প্রিয় পাঠক চলুন আমরা প্রথমেই ফ্রি টাকা ইনকাম ‍apps ও সাইট এর নাম জেনে নেই। পরবর্তীতে আমরা এ সম্পর্কে বিস্তারিত জানব।
  1. ভিডিও দেখে টাকা ইনকাম উপায়
  2. Daily Income - প্রতিদিন ইনকাম
  3. টাকা ইনকাম
  4. ঘরে বসে আয় করুন
  5. ইউটিউব (Youtube )
  6. ব্লগার (Blogger)
  7. ফিভার (Fiver)
  8. আপ ওয়ার্ক (Upwork)
  9. ফ্রিল্যান্সার. কম (Freelancer.com)
  10. কনট্রিবিউটার মেইন (contributer Main)
  11. এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock)

ফ্রি টাকা ইনকাম সাইট : ইউটিউব (Youtube )

আপনি যদি ফ্রি টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবচাইতে ভালো ফ্রি টাকা ইনকাম ‍apps টি হচ্ছে ইউটিউব (Youtube )। ইউটিউব এর মাধ্যমে আপনি আপনার পছন্দমত বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে শেয়ার করতে পারেন। 

youtube এর কিছু নির্দিষ্ট শর্ত পূরণের পর আপনি নিয়মিত ইউটিউব থেকে একটি ভালো অংকের টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব এর শর্তগুলো হচ্ছে:
  • কমপক্ষে ১০০০ জন সাবস্ক্রাইবার এবং
  • ওয়াচ টাইম সর্বনিম্ন ৬০ হাজার মিনিট হওয়া।
উপরের শর্তগুলো পুরনের পর ইউটিউব কর্তৃপক্ষকে আবেদন করলে তারা আপনার চ্যানেলটি ঘুরে যাবে এবং উপযুক্ত মনে হলে আপনাকে আপনার কনটেন্ট এর বিপরীতে এবং ওয়াচ টাইম এর বিপরীতে অর্থ প্রদান করবে।

ফ্রি টাকা ইনকাম সাইট : ব্লগার (Blogger)

ফ্রি টাকা ইনকাম সাইট এর মধ্যে সবচাইতে সহজ এবং জনপ্রিয় মাধ্যমটি হচ্ছে ব্লগার (Blogger)। আপনি ব্লগারের একটি ব্লগিং একাউন্ট খুলে বিভিন্ন বিষয়ে আর্টিকেল লেখার মাধ্যমে আপনার মতামত প্রকাশ করতে পারবেন। একটি নির্দিষ্ট সময় পরে গুগল কর্তৃপক্ষ আপনার লেখার উপর ভিত্তি করে বিজ্ঞাপন প্রকাশের মাধ্যমে আপনাকে মোটামুটি একটি ভালো অংকের ইনকামের ব্যবস্থা করে দেবে। 
ব্লগার থেকে আয়ের জন্য আপনার যা যা থাকতে হবে:
  • এন্ড্রয়েড মোবাইল বা ল্যাপটপ বা পিসি এবং
  • একটি ডোমেইন।
এই দুটি থাকলেই আপনি আপনার প্রতিভা পরিশ্রম এবং যোগ্যতার মাধ্যমে খুব সহজেই ব্লগার থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। ব্লগার এ আপনি যদি ভাল কিছু করতে চান তাহলে অবশ্যই আপনাকে ধৈর্য ধারণ করে কিছুদিন কঠোর পরিশ্রম করে যেতে হবে। 
মনে রাখবেন, ব্লগার আপনার একটি সম্পদ এর মত। আপনি যদি সঠিকভাবে ব্লগারের কাজ করতে পারেন তাহলে আপনি এখান থেকে দীর্ঘ সময় বেশ ভালো অংকের টাকা আয় করতে পারবেন। 

ফ্রি টাকা ইনকাম সাইট : ফিভার (Fiver)

ফ্রি টাকা ইনকাম ‍apps গুলোর মধ্যে অন্যতম হলো ফিভার বা Fiver । ফিভারে আপনি সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনার কাজ শুরু করতে পারেন। আপনার যদি বেসিক কম্পিউটার , গ্রাফিক্স ডিজাইন, ফটো এডিটিং, সিভি বা বায়োডা তৈরি. ভিডিও এডিটিং, আর্টিকেল রাইটিং, অনুবাদ, ডাটা এন্ট্রি ইত্যাদি বিষয়ে কাজের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই ফিভার থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন। 

 ফিভারের রেজিস্ট্রেশন লিংক দেওয়া হলো: ফিভার (Fiver) রেজিস্ট্রেশন লিংক । ফিভার (Fiver) এ কাজ পাওয়ার জন্য আপনাকে আপনার যোগ্যতার উপর ভিত্তি করে বিভিন্ন ধরনের গিগ বা বিজ্ঞাপন তৈরি করতে হয়। এরপর ক্রেতারা আপনার বিজ্ঞাপন এবং যোগ্যতা অনুযায়ী সরাসরি আপনার সাথে যোগাযোগ করে আপনার সাথে নির্দিষ্ট কাজের জন্য চুক্তিবদ্ধ হবে। 
আপনার কাজ সম্পন্ন হওয়ার পর আপনি আপনার ক্লায়েন্টের কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা পেয়ে যাবেন। আপনার যোগ্যতা অনুযায়ী আপনি ফিভার (Fiver) থেকে প্রতি মাসে ১৫ থেকে ৬০ হাজার টাকা অনায়াসে আয় করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম সাইট : আপ ওয়ার্ক (Upwork)

ফ্রি টাকা ইনকাম ‍apps গুলোর মধ্যে অন্যতম হলো আপ ওয়ার্ক (Upwork)। আপ ওয়ার্ক এ আপনি সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনার কাজ শুরু করতে পারেন। আপনার যদি বেসিক কম্পিউটার , গ্রাফিক্স ডিজাইন, ফটো এডিটিং, সিভি বা বায়োডা তৈরি. ভিডিও এডিটিং, আর্টিকেল রাইটিং, অনুবাদ, ডাটা এন্ট্রি ইত্যাদি বিষয়ে কাজের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই আপ ওয়ার্ক (Upwork) থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন। 
আপ ওয়ার্ক (Upwork) রেজিস্ট্রেশন লিংক দেওয়া হলো: আপ ওয়ার্ক (Upwork) রেজিস্ট্রেশন লিংক।আপ ওয়ার্ক (Upwork) এ রেজিস্ট্রেশনের পর আপনাকে একটি ইংরেজি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 40 মার্কের এই পরীক্ষায় পাস মার্ক হচ্ছে ১০। 

পরীক্ষাটি খুব কঠিন কিছু নয় এই পরীক্ষায় আপনাকে
  1. Right From of verb
  2. Conguction
  3. Preposition
  4. Article
  5. Fill in the Gap
  6. Narration
 ইত্যাদি থেকে প্রশ্ন করা হবে। প্রতিটি প্রশ্নেরই ০২ থেকে ০৫ অপশন থাকবে সেখান থেকে আপনাকে সঠিক উত্তর গুলো বেছে নিতে হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫ মার্ক কাটা যাবে। 
এই পরীক্ষায় সঠিকভাবে পাস করার পর আপনি আপ ওয়ার্ক (Upwork) থেকে খুব সহজে বিভিন্ন কাজের অর্ডার সংগ্রহ করতে পারবেন এবং সফলভাবে কাজ সম্পন্ন করার পর প্রতি মাসে প্রায় ১৫ থেকে ৬০ হাজার টাকা অনায়াসে আয় করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম সাইট : ফ্রিল্যান্সার. কম (Freelancer.com)

ফ্রি টাকা ইনকাম ‍apps গুলোর মধ্যে অন্যতম হলো ফ্রিল্যান্সার. কম (Frelancer.com) । ফ্রিল্যান্সার. কম (Frelancer.com) এ আপনি সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে আপনার কাজ শুরু করতে পারেন। আপনার যদি বেসিক কম্পিউটার , গ্রাফিক্স ডিজাইন, ফটো এডিটিং, সিভি বা বায়োডা তৈরি. ভিডিও এডিটিং, আর্টিকেল রাইটিং, অনুবাদ, ডাটা এন্ট্রি ইত্যাদি বিষয়ে কাজের অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন।

ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) রেজিস্ট্রেশন লিংক দেওয়া হলো:ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) রেজিস্ট্রেশন লিংক। ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) এ রেজিস্ট্রেশনের পর তারা আপনার মেইলে একটি ভেরিফিকেশন কোড পাঠাবে এই কোডটি এবং আপনাকে শনাক্তকারী যেকোনো পরিচয় পত্র সহ আপনাকে একটি ছবি তুলে ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) কর্তৃপক্ষের কাছে ভেরিফিকেশনের জন্য পাঠাতে হবে। 
তাদের ভেরিফিকেশন সম্পন্ন হয়ে গেলে আপনি যে সকল বিষয়ে কাজ করতে আগ্রহী সে সকল বিষয়ে বিজ্ঞাপন তৈরি করে ক্লায়েন্টদের কাছে পৌঁছে দিতে হবে। ক্লায়েন্টরা আপনার বিজ্ঞাপন অনুযায়ী আপনার সাথে যোগাযোগ করে নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময়ে আপনাকে কাজ প্রদান করে করবেন। ফ্রিল্যান্সার. কম (Freelancer.com) এর মাধ্যমে প্রতি মাসে আপনি প্রায় ১৫ থেকে ৬০ হাজার টাকা অনায়াসে আয় করতে পারবেন।

ফ্রি টাকা ইনকাম ‍apps : কনট্রিবিউটার মেইন (contributer Main)

কনট্রিবিউটার মেইন (contributer Main) মূলত একটি ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে আপনি আপনার মোবাইলে তোলা ছবি বা ক্যামেরায় তোলা ছবি কিংবা আপনি যদি গ্রাফিক্স ডিজাইন এর কাজ করেন তাহলে আপনার তৈরি কিন্তু ডিজাইন নির্দিষ্ট ফরমেটে আপনি শেয়ার করতে পারেন।

কনট্রিবিউটার মেইন (contributer Main) এর ফরমেট মূলত আপনার শেয়ার করা ছবিগুলো চার মেগাপিক্সেল এর অধিক এবং উচ্চ রেজুলেশন সম্পন্ন হতে হবে। আপনার ছবি আপলোডের পর গ্রাহকরা আপনার ছবি দেখার বিপরীতে এবং ছবি ডাউনলোডের বিপরীতে নির্দিষ্ট পরিমাণ টাকা পেমেন্ট করবেন।
যার একটি অংশ কনট্রিবিউটার মেইন (contributer Main) কর্তৃপক্ষের মাধ্যমে আপনার একাউন্টে জমা হবে।কনট্রিবিউটার মেইন (contributer Main) এর রেজিস্ট্রেশন লিংক : কনট্রিবিউটার মেইন (contributer Main)  রেজিস্ট্রেশন

ফ্রি টাকা ইনকাম ‍apps : এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock)

এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock) মূলত একটি ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে আপনি আপনার মোবাইলে তোলা ছবি বা ক্যামেরায় তোলা ছবি কিংবা আপনি যদি গ্রাফিক্স ডিজাইন এর কাজ করেন তাহলে আপনার তৈরি কিন্তু ডিজাইন নির্দিষ্ট ফরমেটে আপনি শেয়ার করতে পারেন। 

এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock) এর ফরমেট মূলত আপনার শেয়ার করা ছবিগুলো ০৪ মেগাপিক্সেল এর অধিক এবং উচ্চ রেজুলেশন সম্পন্ন হতে হবে। আপনার ছবি আপলোডের পর গ্রাহকরা ছবি ডাউনলোডের বিপরীতে নির্দিষ্ট পরিমাণ টাকা পেমেন্ট করবেন।
যার একটি অংশ এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock) কর্তৃপক্ষের মাধ্যমে আপনার একাউন্টে জমা হবে।এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock) রেজিস্ট্রেশন লিংক : এডোবি সাটার স্টক (Adobe Shutter Stock)রেজিস্ট্রেশন।

ফ্রি টাকা ইনকাম ‍apps : ভিডিও দেখে টাকা ইনকাম উপায়

ভিডিও দেখে টাকা ইনকাম উপায় একটি জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম ‍apps ।আপনি যদি অনলাইনে  ইনকাম করতে চান তাহলে আপনি একদম সহজে স্পিন (Spin) করে , রেফার করে টাকা ইনকাম, কুইজ খেলে টাকা ইনকাম করতে পারেন এই অ্যাপটির মাধ্যমে।এই apps এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য, প্রথমে গুগল প্লেস্টোর থেকে অ্যাপটি install করতে হবে।
ভিডিও দেখে টাকা ইনকাম উপায় একাউন্ট খুলতে হবে। কাজ করার জন্য মোবাইলে একটি VPN চালু রাখতে হবে। আর Country USA সেট করে নিতে হবে।ভিডিও দেখে টাকা ইনকাম উপায় থেকে  বিকাশ, নগদ, Paytm, Paypal ইত্যাদি মাধ্যমে টাকা তোলা যাবে। মোবাইল রিচার্জের মাধ্যমেও টাকা তোলা যাবে।

ফ্রি টাকা ইনকাম ‍apps : Daily Income - প্রতিদিন ইনকাম

Daily Income - প্রতিদিন ইনকাম একটি জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম ‍apps ।আপনি যদি অনলাইনে ইনকাম করতে চান তাহলে আপনি একদম সহজে স্পিন (Spin) করে , রেফার করে টাকা ইনকাম, কুইজ খেলে টাকা ইনকাম করতে পারেন এই অ্যাপটির মাধ্যমে।এই apps এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য, প্রথমে গুগল প্লেস্টোর থেকে অ্যাপটি install করতে হবে।
Daily Income - প্রতিদিন ইনকাম apps একাউন্ট খুলতে হবে। মোবাইলে একটি VPN চালু রাখতে হবে। Country অবশ্যই USA সেট করে নিতে হবে। Daily Income - প্রতিদিন ইনকাম apps থেকে বিকাশ, নগদ, Paytm, Paypal ইত্যাদি মাধ্যমে টাকা তোলা যাবে।এখানে মোবাইল রিচার্জের মাধ্যমেও টাকা তোলা যাবে।

ফ্রি টাকা ইনকাম ‍apps : ঘরে বসে আয় করুন

ঘরে বসে আয় করুন একটি জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম ‍apps ।আপনি যদি অনলাইনে  ইনকাম করতে চান তাহলে আপনি একদম সহজে স্পিন (Spin) করে , রেফার করে টাকা ইনকাম, কুইজ খেলে টাকা ইনকাম করতে পারেন এই অ্যাপটির মাধ্যমে।এই apps এর মাধ্যমে টাকা ইনকাম করার জন্য, প্রথমে গুগল প্লেস্টোর থেকে অ্যাপটি install করতে হবে।
ঘরে বসে আয় করুন apps একাউন্ট খুলতে হবে। আপনার মোবাইলে একটি VPN চালু রাখতে হবে এবং Country USA/ UK সেট করে নিতে হবে।  ঘরে বসে আয় করুন apps থেকে  বিকাশ, নগদ, Paytm, Paypal ইত্যাদি মাধ্যমে টাকা তোলা যাবে।এখানে মোবাইল রিচার্জের মাধ্যমেও টাকা তোলা যাবে।

১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps - ফ্রি টাকা ইনকাম সাইট : গুরুত্বপূর্ণ কিছু বিষয়

প্রিয় পাঠক ফ্রি টাকা ইনকাম ‍apps এবং ফ্রি টাকা ইনকাম সাইট নামে অনেক অ্যাপস কিংবা সাইট আপনারা গুগল প্লে স্টোর কিংবা অনলাইনে পাবেন। মনে রাখবেন এদের অধিকাংশই ভুয়া এবং প্রতারক। তাই আপনি আপনার মূল্যবান সময় ব্যয় করার ক্ষেত্রে অবশ্যই সতর্কতা অবলম্বন করবেন।
আমরা যে সকল ফ্রি টাকা ইনকাম ‍apps ও ফ্রি টাকা ইনকাম সাইট নিয়ে আলোচনা করেছি সে সকল অ্যাপস এবং সাইটে আপনি অনেকটা নিশ্চিন্তে সময় ব্যয় করতে পারবেন। তবে আমরা যে সকল সাইড গুলো উল্লেখ করেছি সেগুলো থেকে আপনি আপনার যোগ্যতার ভিত্তিতে অবশ্যই বেশ ভালো অংকের টাকা ইনকাম করতে পারবেন। 
তাই প্রথমেই যোগ্যতা অর্জনের চেষ্টা করুন, ধৈর্য ধরুন এবং কঠোর পরিশ্রম করার চেষ্টা করুন দেখবেন ইনশাল্লাহ আপনি সফলতা পাবেন। আপনার যোগ্যতা অর্জনের সহযোগিতার জন্য আপনি মাত্র ১০০ টাকা খরচ করলেই বেসিক কম্পিউটার কোর্স এবং ফ্রিল্যান্সিং গাইডলাইন কোর্স করতে পারবেন। বেসিক কম্পিউটার কোর্স এবং ফ্রিল্যান্সিং গাইডলাইন কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন: বেসিক কম্পিউটার  এবং ফ্রিল্যান্সিং গাইডলাইন কোর্স

১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps ও জনপ্রিয় ফ্রি টাকা ইনকাম সাইট : লেখক এর মতামত

প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের সামনে ১১ টি ফ্রি টাকা ইনকাম ‍apps এবং ফ্রি টাকা ইনকাম সাইট নিয়ে বিস্তারিত আলোচনা করলাম। আশা করব এ সকল apps ও সাইট থেকে আপনি ফ্রি টাকা ইনকাম করতে পারবেন।

এ সংক্রান্ত আপনাদের যেকোনো মতামত বা প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। এরকম প্রয়োজনীয় আরও তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং গুগল নিউজে আমাদের পেজটিতে ফলো দিয়ে রাখুন। ধন্যবাদ।।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

ইসলামিক ইনফো বাংলা