বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার কারা - বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি কোনটি


প্রিয় পাঠক বর্তমান সময়ে ব্লগিং একটি জনপ্রিয় পেশায় পরিণত হয়েছে। অনেকেই এখন ব্লগিংকে পেশা হিসেবে গ্রহণ করেছেন। আজকে আমরা জানবো বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার কে কে - বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার সম্পর্কে বিস্তারিত এবং বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি সম্পর্কে ।
বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার সম্পর্কে এবং বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি সম্পর্কে বিস্তারিত
বাংলাদেশ বর্তমানে কয়েক লক্ষ ব্লগার রয়েছে যারা তাদের মেধা, যোগ্যতা ,পরিশ্রম দ্বারা বাংলা ভাষার তথ্য ভান্ডার কে আরো সমৃদ্ধ করেছেন। আজকে আমরা হাজির হয়েছি সেই রকমই বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার সম্পর্কে এবং বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে।

বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার

এক নজরে বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার এর তালিকা-
  1. জাহিদ আলম অভি
  2. মুহাইমিনুল ইসলাম উৎস
  3. অহিদুর রহমান
  4. এনামুল হক
  5. তৌহিদুর রহমান হাসান

ব্লগার কারা

প্রিয় পাঠক বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার কে কে? তা জানার পূর্বে চলুন আমরা জেনে নেই ব্লগার কারা? ব্লগার বলতে তাদেরকে বুঝানো হয় যারা ব্লগে বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করে থাকেন। এখানে প্রশ্ন এখন তাহলে ব্লগটা কি?

ব্লগের বাংলা প্রতিশব্দ ব্যক্তি কেন্দ্রিক অনলাইন পত্রিকা। সহজ ভাবে বলতে গেলে যা যে সকল ব্যক্তিরা বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করে বা বিভিন্ন গবেষণার মাধ্যমে তথ্য সংগ্রহ করে নিজস্ব ব্লগে লেখালেখি করে থাকেন তারাই ব্লগার।

বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার সম্পর্কে বিস্তারিত

জাহিদ আলম অভি

জাহিদ আলম অভি বাংলাদেশের সেরা ৫ জন ব্লগারের মধ্যে অন্যতম। তিনি মূলত প্রযুক্তি সংক্রান্ত ব্লগিং করে থাকেন। বর্তমান সময়ে আমাদের সকলেরই আগ্রহের অন্যতম কেন্দ্রবিন্দু বিভিন্ন রকমের নিত্য নতুন প্রযুক্তি। প্রিয় পাঠক, আপনারা যারা নিত্যনতুন বিভিন্ন প্রযুক্তি এবং প্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান খুব সহজেই পেতে চান তারা সহজেই জাহিদ আলম অভির ওয়েবসাইটটি ভিজিট এর মাধ্যমে উপকৃত হতে পারেন।
জাহিদ আলম অভির ওয়েবসাইটের নাম - G Tek BD।  এখানে জাহিদ আলম অভির ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হলো= G Tek BD। আপনারা চাইলে G Tek BD ওয়েবসাইটে প্রবেশ করে তার সাথে সহজে যোগাযোগ করতে পারেন। তিনি বর্তমানে বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি AUTOJ Tech BD তে টেকনোলজি কনটেন্ট রাইটিং বিভাগের প্রধান এবং প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন।

মুহাইমিনুল ইসলাম উৎস

বাংলাদেশের সেরা ৫ জন ব্লগারের অন্যতম একজন হচ্ছেন মুহাইমিনুল ইসলাম উৎস। তিনি বর্তমানে বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি  AUTOJ Tech BD তে কনটেন্ট অপটিমাইজেশন বিভাগের প্রধান এবং প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন। মুহাইমিনুল ইসলাম উৎস মূলত একজন সৃজনশীল ব্লগার। 

তিনি খুব অল্প কথার মধ্যে বিভিন্ন প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করতে সক্ষম। আপনারা তার লেখাগুলো পড়লেই তার সৃজনশীলতা সম্পর্কে ধারণা পেয়ে যাবেন। তিনি মূলত তার নিজস্ব ব্লগ Sorce Passion এ নিয়মিত লিখে থাকেন। এখানে তার ব্লগের ঠিকানা দেওয়া হলো Sorce Passion 

অহিদুর রহমান

অহিদুর রহমান বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার র একজন । তিনিও বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি AUTOJ Tech BD তে কর্মরত রয়েছেন। অহিদুর রহমান  AUTOJ Tech BD এর বর্তমান কন্টেন্ট রাইটিং বিভাগের প্রধান এবং প্রশিক্ষক। তিনি মূলত গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে, সমকালীন আলোচিত বিষয় সমূহ এবং ইসলামিক বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করে থাকেন।
অহিদুর রহমান তার নিজস্ব ওয়েবসাইট "ইসলামিক ইনফো বাংলা" তে লেখালেখি করে থাকেন এখানে তার ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হলো- Islamic Info Bangla। আপনারা ব্লগিং কেন্দ্রিক যে কোনো বিষয়ে তার সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন এই লিঙ্কে ক্লিক করে-  Ohidur Rahman

এনামুল হক

প্রিয় পাঠক ব্লগিংয়ের একটি গুরুত্বপূর্ণ বিষয় কিওয়ার্ড রিসার্চ। বাংলাদেশের সেরা কিওয়ার্ড রিসার্চার এবং বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার একজন হচ্ছেন এনামুল হক । তিনি মানসম্মত এবং আকর্ষণীয় কিওয়ার্ড রিসার্চে খুবই দক্ষ একজন ব্যক্তি।

তিনি বর্তমানে বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি AUTOJ Tech BD  তে প্রধান কিওয়ার্ড রিসার্চার এবং প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন। এনামুল হক এর দক্ষতা তার ওয়েবসাইট টি ভিজিট করলে আপনারা বুঝতে পারবেন। তার ওয়েবসাইটটির লিংক দেওয়া হলো- Apon Info 24

তৌহিদুর রহমান হাসান

প্রিয় পাঠক বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার এর মধ্যে অন্যতম তৌহিদুর রহমান হাসান। তিনি একজন SEO Expart। তৌহিদুর রহমান হাসান বাংলাদেশের অন্যতম সেরা SEO Expart। ব্লগিংয়ে র‌্যাংকিং এর জন্য যে সকল বিষয় গুরুত্বপূর্ণ তার মধ্যে SEO  অন্যতম।।
তিনি বর্তমানে বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি AUTOJ Tech BD তে প্রধান SEO প্রশিক্ষক হিসেবে কর্মরত আছেন। SEO সংক্রান্ত যে কোনো বিষয়ে আপনারা সহজেই তার সাথে যোগাযোগ করতে পারেন। তৌহিদুর রহমান হাসানের ওয়েবসাইট টি ভিজিট করতে এবং তার সাথে যোগাযোগ করতে এই লিংকে ক্লিক করুন- Tohidur Rahman Hasan

বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি

প্রিয় পাঠক বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানিটি হচ্ছে  AUTOJ Tech BD। ব্লগিংয়ের জন্য যে গুরুত্বপূর্ণ বিষয়গুলো রয়েছে যেমন- কনটেন্ট রাইটিং, কিওয়ার্ড এনালাইসিস, Off Page SEO, On Page SEO, ব্লগার থিম ইত্যাদি। AUTOJ Tech BD তে সকল বিষয়েই  আলাদা আলাদা বিভাগ এবং প্রতিটি বিভাগে দক্ষ এবং প্রশিক্ষিত কর্মী বাহিনী রয়েছে ।
এছাড়াও বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার এ প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। তাই নিঃসন্দেহে বলা যায় বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি AUTOJ Tech BD এই কোম্পানিটির সাথে যোগাযোগের জন্য এই লিংকে ক্লিক করুন- AUTOJ Tech BD

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক আজকে আমরা আপনাদের সামনে বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার সম্পর্কে বিস্তারিত এবং বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি আমাদের আজকের এই আলোচনা থেকে আপনি বাংলাদেশের সেরা ৫ জন ব্লগার এবং বাংলাদেশের সেরা ব্লগিং কোম্পানি সম্পর্কে আপনার সকল প্রশ্নের উত্তর পেয়েছেন।

এ সংক্রান্ত আরো কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। এরকম প্রয়োজনীয় আরও তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং গুগল নিউজে আমাদের পেজটিতে ফলো দিয়ে রাখুন। ধন্যবাদ।।
Next Post Previous Post
4 Comments
  • নামহীন
    নামহীন ১৪ অক্টোবর, ২০২৩ এ ৮:৩৭ PM

    আপনার পোষ্টি অনেক ভালো লাগলো। কি কি পদ্দতিতে আমি ব্লগার হতে পারি এ বিষয়ে কিছু লিখবেন

    • RKO
      RKO ১৮ অক্টোবর, ২০২৩ এ ১:৪৪ PM

      ব্লগার হওয়ার জন্য আপনি এই পোস্টে উল্লেখ করা AUTOJ Tech BD এর এডমিনের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা এই পোস্টে তাদের সাথে যোগাযোগের লিংক দিয়ে দিয়েছি।

  • UTSHO
    UTSHO ১৮ অক্টোবর, ২০২৩ এ ১১:১৩ AM

    helpful post

    • RKO
      RKO ১৮ অক্টোবর, ২০২৩ এ ১:৪৪ PM

      ধন্যবাদ

Add Comment
comment url

ইসলামিক ইনফো বাংলা