প্রধানমন্ত্রী শেখ হাসিনা র তিনটি মোবাইল নাম্বার সর্বসাধারণের জন্য

বাংলাদেশের ১৪তম এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বসাধারণের প্রায় সকলেরই প্রত্যাশা থাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে যোগাযোগ করার , আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল নম্বর সহ অন্যান্য যোগাযোগ পদ্ধতি আমরা জানবো। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা র তিনটি মোবাইল নাম্বার সর্বসাধারণের জন্য
এখানে একটি কথা গুরুত্ত্বপূর্ন , কাউকে হয়রানি করার উদ্দেশ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর মিথ্যা অভিযোগ জানানো হলে তার বিরুদ্ধে যথাযথ এবং কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করার ব্যবস্থা রয়েছে। চলুন আমরা জেনে নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা র তিনটি মোবাইল নাম্বার সর্বসাধারণের জন্য ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা র তিনটি মোবাইল নাম্বার সর্বসাধারণের জন্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল নাম্বার

মানীয় প্রধানমন্ত্রী সবসময় জনসাধারণের সাথে সর্বদা যোগাযোগ অব্যাহত রাখার জন্য তিনটি মোবাইল নম্বর ব্যবহার করে থাকেন। তার তিনটি মোবাইল নম্বর হলোঃ
  1. +৮৮ ০১৫৫৫-৮৮৮ ৫৫৫
  2. +৮৮ ০১৭১১-৫২০ ০০০
  3.  +৮৮ ০১৮১৯-২৬০ ৩৭১
এছাড়াও রয়েছে ফ্যাক্স এর মাধ্যমেও যোগাযোগ করা যাবে নিচের নম্বর এঃ
  • +৮৮০ ২ ৯১৩৩৭২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলার উপায়

জনগনের ভোগান্তি দূর করার জন্য এবং মাননীয় প্রধানমন্ত্রীকে বিভিন্ন অভিযোগ জানানোর জন্য প্রধানমন্ত্রী কার্যালয়ে একটি বিশেষ সেল রয়েছে।জনগন যে কোন অভিযোগ, সমস্যা, বিভিন্ন সহযোগিতার জন্য যেন সহজেই প্রধানমন্ত্রীর সরনাপন্ন হতে পারেন সে জন্যই এই উদ্যোগ।
একজন পরিচালক এর নেতৃত্বে উপরোক্ত নাম্বারগুলোর মাধ্যমে প্রধানমন্ত্রীর সাথে সরাসরি যোগাযোগ করা যায়। এ ছাড়াও প্রধানমন্ত্রীর সাথে সরাসরি চিঠির মাধ্যমেও যোগাযোগ করা যায়। 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ই-মেইল

প্রধানমন্ত্রীর সাথে ই-মেইল এর মাধ্যমে যোগাযোগ করা যায়। তার ব্যক্তিগত ই-মেইল হচ্ছেঃ sheikhhasina@hotmail.com । রাষ্ট্রীয় ওয়েবসাইট: https://mail.pmo.gov.bd/ এর মাধ্যমেও মাননীয় প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করা যায়।মাননীয় প্রধানমন্ত্রীকে ই -মেইল পাঠাতে হলে অবশ্যই নিজের আসল আইডি থেকে করতে হবে। ফেইক আইডি ,বা ভুয়া ই-মেইল থেকে মেইল করলে আইনী জটিলতার সম্মুখীন হতে হবে।
প্রধানমন্ত্রীকে ই-মেইল করলে সরকারী ছুটির দিন ব্যাতীত করা ভালো এতে দ্রুত উত্তর পাওয়ার সম্ভাবনা থাকে।বাংলা ইংরেজী দুই ভাষাতেই মেইল করা যাবে তবে যথাযথ কারণ বা উদ্দেশ্য থাকতে হবে। ই-মেইল পাঠানোর পর ফলাফল পেতে ৫-১৫ দিন সময় লাগতে পারে ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করে ওয়েব ই-মেইল অপশন থেকে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর যোগাযোগ করা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফেসবুক আইডি

মাননীয় প্রধানমন্ত্রীর ফেসবুক এবং টুইটারে কোন ব্যাক্তিগত আইডি নেই। শুধু শেখ হাসিনাই নয়, তার পরিবারের শেখ রেহানা এবং সায়মা ওয়াজেদ পুতুল এর ও কোন ব্যক্তিগত ফেসবুক আই ডি নেই। তবে সজীব ওয়াজেদ জয় এর facebook.com/sajeeb.a.wazed নামে একটি ভ্যারিফাইড আই ডি রয়েছে।
তাই মাননীয় প্রধানমন্ত্রীর সাথে ফেসবুক বা ম্যাসেন্জার কিংবা টুইটারে যোগাযোগের কোন মাধ্যম নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ৭৫২টি ভুয়া ফেসবুক আইডিসহ মোট ১৩৩২টি আইডি বন্ধ করেছে এনটিএমসি (ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার )।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর সাহায্যের আবেদন

প্রধানমন্ত্রী বরাবর সাহায্যের আবেদন এর জন্য https://www.mygov.bd/services/info?id=BDGS-1537161839 এই লিঙ্কের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। এই লিঙ্ক এ ক্লিক করে মোবাইল নম্বর এর মাধমে প্রাথমিক রেজিষ্ট্রেশন করতে হবে।
 এর পর যে সকল তথ্য চাওয়া হবে তা যথাযথভাবে পূরণ করার পর কি বিষয়ে এবং কেন সাহায্য চান তা সঠিকভাবে পূরণ করতে হবে।আবেদন সফল হবার পর একটি ট্র্যাকিং নম্বর প্রদান করা হবে যেটা ব্যবহার করে উক্ত আবেদনের অগ্রগতি জানা যাবে। সাধারণত ০৫ কার্যদিবসের মধ্যে প্রক্রিয়া সম্পন্ন হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠানোর ঠিকানা

মাননীয় প্রধানমন্ত্রীকে চিঠি নিম্নোক্ত ঠিকানায় চিঠি পাঠানো যাবেঃ
” প্রধানমন্ত্রীর কার্যালয় , পুরাতন সংসদ ভবন, তেজগাঁও, ঢাকা-১২১৫”
তবে প্রধানমন্ত্রীকে চিঠি লিখার সময় অবশ্যই যথাযথ সম্মান এবং ভদ্রতা বজায় রাখতে হবে। কিংবা অভিযোগের নামে যেন কাওকে হয়রানি করা না হয়।
 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসার ঠিকানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার শেরে-বাংলা- নগরে অবস্থিত তার রাষ্ট্রীয় বাসস্থান গণভবনে বাস করেন। এটি জাতীয় সংসদের উত্তরে অবস্থিত।প্রতি ঈদে গণভবন সকাল ৯ টা হতে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়। সমগ্র বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টিত এলাকাগুলোর মধ্যে এটি অন্যতম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা র তিনটি মোবাইল নাম্বার সর্বসাধারণের জন্য : লেখক এর মতামত

বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর জনগণের সাথে যোগাযোগের জন্য যে সকল ব্যবস্থা রয়েছে তার সকল বিষয় আজকে আলোচনা করা হলো । আপনি আপনার প্রয়োজনীয় বিষয়ে উপরোক্ত মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করতে পারেন।
 
এ সংক্রান্ত আপনাদের যে কোনো মতামত বা প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। খুব দ্রুত আমরা আপনাদের প্রশ্ন এবং মতামতের উত্তর প্রদান করা হবে ইনশাআল্লাহ। এরকম প্রয়োজনীয় আরও তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।।ধন্যবাদ।।
Next Post Previous Post
10 Comments
  • নামহীন
    নামহীন ১৫ এপ্রিল, ২০২৪ এ ১০:৩৯ PM

    আমি শফি আহামেদ সুজন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চাই, খুবই জরুরি, এখানে নাম্বার ভুয়া এবং বন্ধ,

    • RKO
      RKO ১৬ এপ্রিল, ২০২৪ এ ১১:০৫ PM

      মাননীয় প্রধান মন্ত্রীর নাম্বার এবং ঠিকানা সবই সঠিক। কিন্তু নম্বরগুলো প্রায় বন্ধ থাকে। মাননীয় প্রধান মন্ত্রীর একান্ত ব্যক্তিগত নম্বর পাওয়া অসম্ভব।

    • নামহীন
      নামহীন ২০ এপ্রিল, ২০২৪ এ ১১:১২ PM

      Ami veer muktijudar sottan Ami Kotha bolt chai

  • নামহীন
    নামহীন ২০ এপ্রিল, ২০২৪ এ ৩:১৭ PM

    আসসালামু আলাইকুম প্রিয় আমি রিফুজি সন্তান এবং ভাসমান ভাড়াটিয়া ও চট্টগ্রাম ১৬ নম্বর ওয়ার্ড এ যুবলীগের কর্মী আমার তিন সন্তানের পিতা ভাড়াটিয়া কারনে প্রায় সন্তানের কাছে কথা শুনতে হয় এবং একমাত্র মেয়ে পুতুলের ভবিষ্যৎ ও অনিশ্চিত তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সাথে দেখা করতে চাই নিবদক


    এস এম মাসুদ যুবলীগ কর্মী চট্টগ্রাম ০১৮৯১৬৬০০৪৭












  • নামহীন
    নামহীন ২০ এপ্রিল, ২০২৪ এ ১১:১৩ PM

    Mananiy pradhanmantri Ami veer muktijudar sottan Kotha bolt chai

  • নামহীন
    নামহীন ২১ এপ্রিল, ২০২৪ এ ৩:৩৩ AM

    জন নেএী মা শেখ হাসিনা আমি রুহুল আমিন, বাড়ি নেএকোনা জেলা, বারহাটা থানা আসমা গ্রাম, আমরা খুব অসহায়,আপনি যদি দয়া করে আমার চলার মতো একটা কাজ দিতেন।।

  • নামহীন
    নামহীন ২৩ এপ্রিল, ২০২৪ এ ৯:১৯ PM

    আমি রিন গ্রস্থ,
    মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন আমাকে রিন মুক্ত করে দেন।
    দয়া করে।
    আমি যোগাযোগ করতে চাই আপনার সাথে প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী।

  • নামহীন
    নামহীন ২৪ এপ্রিল, ২০২৪ এ ৩:৩৩ PM

    আমি মোঃ সোহানুর রহমান কিশোরগঞ্জ থেকে বলছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঙ্গে আমার অনেক কথা বলার প্রয়োজন আছে দয়া করে আমাকে কথা বলার সুযোগ দিন। ফোন নাম্বার 01832273359

  • নামহীন
    নামহীন ২৭ এপ্রিল, ২০২৪ এ ৪:১৩ PM

    Take my cordial salam...i want to talk with honorable Prime minister. The contact number which given here is show always switch off..

    • RKO
      RKO ২৭ এপ্রিল, ২০২৪ এ ৭:২৪ PM

      If number is off please mail or drop letter of these address. otherwise there are no option to contact with Honorable PM.

Add Comment
comment url

ইসলামিক ইনফো বাংলা